Saturday, May 8, 2021

মুক্ত লেখনী

প্রধান ম্যেনু

সাহিত্য পত্রিকা

লেখক পরিচিতি

এম. শরীফ হোসেন

এম. শরীফ হোসেন ১৯৮৪ সনের ২৮ সেপ্টেম্বর নরসিংদী জেলার মাধবদী থানাধীন কান্দাইল (রশিদেরবাড়ী) গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতা মো: চাঁন মিয়া ভুইয়া ও মাতা রেজিয়া বেগম। সাত ভাই একবোনের মধ্যে তিনি ৭ম।

পুরিন্দা কে এম সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয় হতে এস এস সি পাশ করে পাঁচরুখি বেগম আনোয়ারা কলেজে এইচ এস সি পর্যন্ত পড়াশোনা করেন। পড়াশোনার পাশাপাশি তিনি স্থানীয় পত্রিকা সাপ্তাহিক “খোরাক” ও জাতীয় কয়েকটি পত্রিকায় সাংবাদিকতা করেন দীর্ঘদিন। এ পর্যন্ত তিনি বহু কবিতা ছড়া লিখেছেন যা ইতিমধ্যে কয়েকটি পত্রিকা ও বইয়ে স্থান পেয়েছে।

তার প্রকাশিত যৌথ কাব্যগ্রন্থ গুলো হলো- ‘দিন বদলের পালা’, ‘স্মৃতিশয্যা’, ‘পল্লীপাতা ছড়া গ্রন্থ’ ও কাব্য জোসনা।

বর্তমানে তিনি দুবাই এর ইফিকো নামক একটি মেকানিক্যাল কোম্পানিতে ভারপ্রাপ্ত প্লাম্বিং ইনচার্জ হিসেবে কর্মরত আছেন। পাশাপাশি জাতীয় সাপ্তাহিক দেশগ্রাম পত্রিকার দুবাই প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা করে যাচ্ছেন।

তিনি সুস্থ সাহিত্য সংস্কৃতি ও সমাজ বিনির্মানের লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটির মাধবদী থানা কমিটির সহ-সভাপতি হিসেবেও দায়িত্বে রয়েছেন।

 1,151 total views,  6 views today

অন্যরা এখন যা পড়ছেন

শ্রেষ্ঠ মানব

শ্রেষ্ঠ মানব এম.শরীফ হোসেন শ্রমিক তোমার ঘামে ভেজা ইটের এ শহর, তোমার দেয়া রক্ত শ্রমে আমি স্বার্থপর। তুমি মহান শ্রেষ্ঠবিস্তারিত পড়ুন

 5,976 total views,  9 views today